get nid bd online copy download and nid card download bd free.

 

Nid card download BD

 

 

ভোটার তালিকা আপডেট খবর

 

নতুন ভোটার নিবন্ধন: ভোটার তালিকার আপডেট চলমান প্রক্রিয়া। ২015 সালের জন্য, আপনি যদি একজন বাংলাদেশী নাগরিক হন, প্রায়শই একটি এলাকায় বসবাস করেন এবং 1 লা জানুয়ারী ২016 এর আগে আপনি 18 বছর বা তার বেশি কিন্তু ভোটার হিসাবে নিবন্ধিত নন তবে আপনি ভোটার হিসাবে নিবন্ধন করতে পারেন। এছাড়া, নাগরিক যিনি দ্বিতীয় থেকে জন্মগ্রহণ করেন জানুয়ারী 1997 থেকে 1 লা জানুয়ারী 2000 নিবন্ধন করতে পারে তবে 18 বছর পর্যন্ত তারা ভোটার হিসাবে বিবেচিত হয় না। তালিকাভুক্তির সময় আপনাকে ফর্ম -২ এর জন্য কিছু কাগজপত্রের প্রয়োজন,

1. এসএসসি। বা সমতুল্য সার্টিফিকেট
2. জন্ম শংসাপত্র
3. পাসপোর্ট / ড্রাইভিং লাইসেন্স / টিআইএন সার্টিফিকেট
4. উপযোগ বিল কপি / হাউস ভাড়া প্রাপ্তি / হোল্ডিং ট্যাক্স প্রাপ্তি – (ঠিকানা প্রমাণ হিসাবে)
নাগরিকত্ব সার্টিফিকেট (প্রযোজ্য হিসাবে)
6. বাবা, মা, স্বামী / স্ত্রীর আইডি কার্ড ফটোকপি।

 

কিছু ক্ষেত্রে আপনাকে ঘোষিত বিশেষ এলাকার জন্য একটি বিশেষ ফর্ম পূরণ করতে হতে পারে।
নকল নকল ইস্যু:

যদি কোন জাতীয় নাগরিকের জাতীয় পরিচয়পত্র হারিয়ে যায় বা ক্ষতিগ্রস্ত হয়, তবে সে নবীন উইং-তে নতুন পদ্ধতিতে নির্ধারিত পদ্ধতিতে আবেদন করতে পারে। একটি আবেদন প্রাপ্তির পরে, নির্ধারিত সময়ের মধ্যে এবং নির্ধারিত পদ্ধতিতে এনআইডি উইং এই জাতীয় নাগরিককে একটি নতুন জাতীয় পরিচয়পত্র প্রদান করবে।


এনআইডি সংশোধন:
তথ্য সংশোধন করার ক্ষেত্রে, আবেদনকারী সমর্থনকারী নথির সাথে আবেদন করতে হবে। সব ক্ষেত্রে এসএসসি সার্টিফিকেট যদি এসএসসি যোগ্য হয় তবে অগ্রাধিকার পাবে। পাশাপাশি, জন্ম নিবন্ধন সার্টিফিকেট, পাসপোর্ট, ড্রাইভিং লাইসেন্স, বিবাহ / তালাক সার্টিফিকেট, পত্রিকা প্রকাশিত সংবাদপত্র, ম্যাজিস্ট্রেট আদালত শপথপত্র, সেবা বই ইত্যাদি, সংশোধিত তথ্যের প্রমাণ হিসাবে প্রয়োজন হতে পারে।


ভোটার এলাকা স্থানান্তর: যারা ইতিমধ্যে ভোটার হিসাবে নিবন্ধিত কিন্তু তাদের ভোটার এলাকা স্থানান্তরিত করতে হবে তাদের অভিবাসন স্থান পূরণ করতে হবে। যাচাইকরণের জন্য এই ফর্মগুলি উপজেলা / থানা নির্বাচন অফিসগুলিতে পাঠাতে হবে। মাইগ্রেশন ফর্ম সঙ্গে আইডি কার্ড একটি ফটোকপি সংযুক্ত করা হবে।


মৃত্যু ভোটার মোছা: ফরম-12 পূরণ করে সক্রিয় ভোটার তালিকা থেকে নাম মুছে ফেলার জন্য আপনাকে মৃত উপজেলার স্থানীয় উপজেলা / থানা নির্বাচন অফিসকে তাদের নাম মুছে ফেলতে হবে।


অব্যবহৃত এনআইডি কার্ড বিতরণ: ভোটার যারা নিবন্ধিত হয়েছে, কিন্তু তাদের এনআইডি কার্ড এখনো হস্তান্তর করা হয়নি তাদের নিজ নিজ এনআইডি কার্ড নিজ নিজ উপজেলা / থানা নির্বাচন অফিস থেকে সংগ্রহ করবে।

Thanks for reading nid bd online copy download.

Nid card Download BD | Nid bd online copy download

Most Popular

......................................
Loading...
..................................
To Top